| |
               

মূল পাতা রাজনীতি এখন আর বামে-ডানে তাকানোর সময় নেই : নুর


এখন আর বামে-ডানে তাকানোর সময় নেই : নুর


রহমত নিউজ ডেস্ক     14 June, 2023     08:13 PM    


গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, আর কোনো দফা-রফা নয়। এখন দাবি একটাই, ক্ষমতাসীনদের পদত্যাগের মাধ্যমে সংসদ বিলুপ্ত করে অন্তবর্তীকালীন সরকার গঠন করতে হবে। এখন আর বামে-ডানে তাকানোর সময় নেই। তারা এক সপ্তাহ ক্ষমতায় থাকা মানে দেশ এক বছর পিছিয়ে যাওয়া। বিরোধীদলগুলোর নেতাকর্মীরা যার যার ব্যানার নিয়ে রাজপথে নামলে ৭ দিনে সরকার পতন হবে। 

বুধবার (১৪ জুন) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে, বিরোধীদলগুলোর নেতাকর্মীদের হয়রানি, হামলা-মামলা, বিদুৎ-জ্বালানি খাতের লুটপাট ও দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে গণঅধিকার পরিষদ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। পরিষদের যুগ্ম আহ্বায়ক সাদ্দাম হোসেন ও যুগ্ম সদস্য সচিব ফাতেমা তাসনিমের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক হাসান আল মামুন, মুহাম্মদ রাশেদ খান,  ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ, শাকিলউজ্জামান, শহিদুল ইসলাম ফাহিম, ড মালেক ফরাজী, কর্নেল (অবঃ) মিয়া মশিউজ্জামান সহকারী আহ্বায়ক সাকিব হোসাইন যুগ্ম সদস্যসচিব আতাউল্লাহ ও তারেক রহমান প্রমুখ। 

নুর বলেন, রাজনৈতিক দলগুলোর সাথে আলাপ-আলোচনা করে শিগগিরই এক দফা কর্মসূচি ঘোষণা করা হবে। দেশের মানুষের মুক্তি ও দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষার জন্য আমাদের যা কিছু করার তাই করবো।

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলনের নায়েবে আমির মুফতি ফয়জুল করীমের ওপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নুর বলেন, সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া, সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহাম্মদ এরশাদ, ছাত্র-শিক্ষক, আলেম-ওলামা এমন কেউ নেই যে সরকার দ্বারা নির্যাতিত, নিগৃহীত হয়নি। বিক্ষোভ সমাবেশে খালেদা জিয়া ও মামুনুল হকসহ রাজবন্দিদের মুক্তির দাবি জানান তিনি